সুসংবাদ! আজ থেকে 9 হাজারেরও বেশি সরকারী চাকরীর আবেদন শুরু হয়েছে

সুসংবাদ! আজ থেকে 9 হাজারেরও বেশি সরকারী চাকরীর আবেদন শুরু হয়েছে
সুসংবাদ! আজ থেকে 9 হাজারেরও বেশি সরকারী চাকরীর আবেদন শুরু হয়েছে

সুসংবাদ! আজ থেকে 9 হাজারেরও বেশি সরকারী চাকরীর আবেদন শুরু হয়েছে

আপনি যদি কোনও সরকারী চাকরীর সন্ধান করেন, তবে আপনার জন্য সুসংবাদ রয়েছে, কারণ প্রথমবারের মতো বাম্পার সরকারী চাকরি বেরিয়ে এসেছে। সরকারি পদে নয় হাজারেরও বেশি চাকরি প্রকাশিত হয়েছে এবং মাসিক বেতন ৩৪ হাজার টাকারও বেশি। 

এই সরকারী চাকুরীগুলি পশ্চিমবঙ্গ স্বাস্থ্য নিয়োগ বোর্ড সরিয়ে দিয়েছে। কর্মীদের নার্সদের জন্য চাকরি বরখাস্ত করা হয়েছে। যারা বি.এসসি নার্সিং করেছেন তাদের ক্ষেত্রে চাকরি পাওয়ার সুবর্ণ সুযোগ এটি। এই ব্যক্তিরা এই চাকরীর জন্য আবেদন করতে পারবেন।

এই সরকারী চাকরীর জন্য আপনাকে অনলাইনে আবেদন করতে হবে। পশ্চিমবঙ্গ স্বাস্থ্য নিয়োগ বোর্ড 9333 টি চাকরি সরিয়ে দিয়েছে। এই সমস্ত কাজ দ্বিতীয় শ্রেণির। যে প্রার্থীরা চাকরি পাবেন তারা প্রতি মাসে 34136 রুপি বেতন পাবেন।

চাকরি পাওয়ার মানদণ্ড কী কী?
এই চাকরিতে আবেদনের জন্য প্রার্থীদের অবশ্যই নার্সিং ডিগ্রি থাকতে হবে। যদি কেউ নার্সিংয়ে বিএসসি এবং পোস্ট বিএসসি করেন তবে তারা এই চাকরীর জন্য আবেদন করতে পারবেন। 

এই চাকরীর জন্য আবেদনের জন্য আপনার বয়স হতে হবে 18 থেকে 39 বছরের মধ্যে। পুরুষ এবং মহিলা উভয়ই এই কাজের জন্য আবেদন করতে পারবেন। আবেদনকারী প্রার্থীদের বাংলা লিখতে, পড়তে এবং কথা বলতে হবে। এই চাকরির প্রার্থীরা অনলাইনে wbhrb.in ওয়েবসাইটে আবেদন করতে পারবেন। প্রার্থীরা এই চাকরীর জন্য 13 মার্চ থেকে 23 মার্চ পর্যন্ত আবেদন করতে পারবেন। এই নার্সিং সরকারী চাকরিতে লিখিত পরীক্ষা এবং সাক্ষাত্কারের মাধ্যমে প্রার্থীদের বাছাই করা হবে।